ভোলায় আরও তিনজন করোনায় আক্রান্ত

ভোলায় আরও তিনজন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে।এ নিয়ে ভোলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে আট। গতকাল রোববার ভোলার সিভিল সার্জন রতন কুমার ঢালী এই তথ্য দিয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, রোববার রাত ১০ টার দিকে ঢাকা থেকে ওই তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন বলে প্রতিবেদন আসে। এদের মধ্যে একজন দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব অ্যাসিস্ট্যান্ট(৪২)। তাঁর বাসা ভোলা পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের টাউন স্কুলের মাঠের কাছে। করোনায় আক্রান্ত আরেকজনের (২২) বাড়ি লালমোহন উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নে। তিনি একজন গৃহবধূ। করোনায় আক্রান্ত অপর একজনের বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলার পৌরসভার এক নম্বর ওয়ার্ডে। তাঁর বয়স ২২ বছর। তিনি ভোলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে আছে।

ওই ল্যাব অ্যাসিস্ট্যান্ট করোনায় আক্রান্ত হওয়ায় রোববার রাতে ১১টার দিকে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. মিজানুর রহমানের নেতৃত্বে ভোলা সদর উপজেলার চরনোয়াবাদ আলীয়া মাদ্রাসা এলাকা ও কালিবাড়ী রোডের টাউন স্কুলের পাশে দুটি বাড়ি লকডাউন করে দেন।

চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন কুমার বসাক জানান, ৭ মে চরফ্যাশনের ওই যুবক জ্বর, সর্দি ও কাশি নিয়ে হাসপাতালে আসেন। তার শরীরে করোনার উপসর্গ থাকায় তার রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয। সেখান থেকে তার নমুনার পরীক্ষার ফলাফল 'পজিটিভ' আসে। এ ঘটনায় চরফ্যাশন পৌরসভার একটি বাড়ি লকডাউন করা হয়।

লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজানুর রহমান জানান, লালমোহনের আক্রান্ত নারী গত মাসে ঢাকা থেকে আসায় স্থানীয় কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ৮ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। তাঁর নমুনা পরীক্ষার ফল 'পজিটিভ' আসে। এ ঘটনায় ওই নারীর ঘরসহ আরও ছয়টি ঘর লকডাউন করা হয়েছে। তবে এখনো তাঁর শরীরে করোনার কোনো উপসর্গ নেই।

সিভিলসার্জন কার্যালয় সূত্র জানায়, ভোলায় এর আগে আরও পাঁচজনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সদর উপজেলায় তিনজন, বোরহানউদ্দিন উপজেলায় একজন ও মনপুরা উপজেলায়