দুর্নীতির অভিযোগে সরিষাবাড়ীর মেয়রকে অপসারণের দাবি

নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মেয়র মো. রুকুনুজ্জামানকে অপসারণের দাবিতে মানববন্ধন হয়েছে। আজ সোমবার পৌর পরিষদ ও নাগরিক সমাজের ব্যানারে পৌর কার্যালয়ের সামনে প্রধান সড়কে এ কর্মসূচি আয়োজন করা হয়।

বেলা ১১টার দিকে শুরু হওয়া মানববন্ধনে পৌরসভার সব কাউন্সিলর ও তাঁদের সমর্থকেরা অংশ নেন। এ কর্মসূচি দুপুর ১২টার দিকে শেষ হয়। মানববন্ধনে বক্তব্য দেন প্যানেল মেয়র মোহাম্মদ আলী, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. কালা চান, ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সোহেল রানা প্রমুখ।

বক্তারা বলেন, ‘১ মে পৌরসভার মেয়র মো. রুকুনুজ্জামানের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতি, অসদাচরণ, ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতা, মারমুখী আচরণসহ বিভিন্ন অভিযোগে আমরা ১২ জন কাউন্সিলর তাঁর প্রতি অনাস্থা জানাই। একই সঙ্গে পৌর আওয়ামী লীগের সহসভাপতি পদ থেকেও তাঁকে বহিষ্কার করা হয়। হাঠাৎ করে গত রোববার সকালে তিনি তাঁর বাহিনী নিয়ে আমাদের (কাউন্সিলর) ওপর হামলা চালান এবং সবার সামনে কিলঘুষি মারেন। কয়েকজন কাউন্সিলরকে শত শত লোকজনের সামনে লাঞ্ছিত করেন। মেয়র একজন দুর্নীতিগ্রস্ত লোক।

তাঁকে আমরা আর মেয়র হিসেবে চাই না। হামলার বিচার ও দ্রুত মেয়রের পদ থেকে তাঁকে অপসারণ করতে হবে। ওই দুর্নীতিগ্রস্ত মেয়রের কারণে নাগরিকসেবা থেকে পৌরবাসী দীর্ঘদিন ধরে বঞ্চিত হয়ে আসছেন। দ্রুততম সময়ের মধ্যে তাঁকে অপসারণ না করা হলে, নগরবাসীকে নিয়ে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।’

এ ব্যাপারে কথা বলার জন্য পৌরসভার মেয়র মো. রুকুনুজ্জামানের মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও, তা বন্ধ পাওয়া যায়। ফলে তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।