কলাপাড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় প্রথমবারের মতো করোনা (কোভিড–১৯) রোগী শনাক্ত হয়েছে। এ ঘটনায় ওই রোগীর বাড়িসহ দুটি বাড়ি লকডাউন করা হয়েছে। একই সঙ্গে ওই ব্যক্তির সংস্পর্শে আসা কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন চিকিৎসক ও চারজন নার্সকে আইসোলেশনে পাঠানো হয়েছে। তাঁদের নমুনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার রাত ১০টার দিকে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) চিন্ময় হাওলাদার এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, করোনা শনাক্ত হওয়া ওই ব্যক্তি কলাপাড়া পৌর শহরের একজন মাছ ব্যবসায়ী। তাঁর বয়স ৫০ বছর। ১০ মে জ্বর, সর্দি ও কাশি নিয়ে তিনি কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। ১১ মে তাঁর নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ১২ মে তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার বলেন, 'বুধবার রাত সাড়ে নয়টার সময় ওই ব্যক্তির করোনা 'পজিটিভ' হওয়ার বিষয়টি আমাদের জানানো হয়েছে। এরপরই আমরা ওই ব্যক্তির সংস্পর্শে আসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন চিকিৎসক ও চারজন নার্সকে আইসোলেশনে পাঠানো হয়েছে।'
কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আশাদুর রহমান প্রথম আলোকে বলেন, করোনায় আক্রান্ত ওই ব্যক্তির বাড়িসহ পাশের আরও দুটি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।