গোপালগঞ্জে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

গোপালগঞ্জে নতুন করে ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৩। আক্রান্তদের মধ্যে ৪১ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। বাকি ২২ জন আইসোলেশনে রয়েছেন।
নতুন আক্রান্তদের মধ্যে একজনের বাড়ি গোপালগঞ্জ পৌরসভার মার্কাসয় এলাকা ও অপর দুই জনের কাশিয়ানী উপজেলায়। কাশিয়ানির দুজনই ঢাকা থেকে এসেছেন।
গোপালগঞ্জ সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ জানান, আক্রান্তদের বাড়িসহ আশপাশের বাড়িগুলো লকডাউন করা হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের নিজ নিজ উপজেলা আইসোলেশনে নেওয়া হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। এসব পরীক্ষার জন্য ফরিদপুরে পাঠানো হবে।
সিভিল সার্জন আরও জানান, আক্রান্তদের মধ্যে মুকসুদপুর উপজেলায় মুকসুদপুর থানার ১৮ পুলিশ সদস্য ও ১ ডাক্তারসহ ২০ জন, কাশিয়ানী উপজেলায় সাত মাসের শিশুসহ ১৩ জন, গোপালগঞ্জ সদর উপজেলায় একজন চিকিৎসকসহ ১৩ জন, টুঙ্গিপাড়া উপজেলায় ১৪ জন এবং কোটালীপাড়া উপজেলায় এক চিকিৎসক ও একজন নার্সসহ তিনজন।
অন্যদিকে গতকাল বুধবার বিকেলে গোপালগঞ্জ সদর উপজেলার করপাড়া ইউনিয়নের আড়ুয়া কংশুর গ্রামে আয়শা নামের ১১ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসাদুজ্জামান তালুকদার এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ওই শিশুর মৃত্যুর খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে পাঠিয়েছেন। ওই শিশুর বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার বলা হয়েছে।