নরসিংদীতে এক দিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড এটি। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা হলো ২৯২। এ ছাড়া করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন ৪ জন।

আজ রোববার জেলার সিভিল সার্জন মো. ইব্রাহীম এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জনের কার্যালয় জানায়, গত বৃহস্পতিবার ১৪৪ জনের নমুনা রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল শনিবার রাত ১০টার দিকে পাওয়া ফলাফলে জানা যায়, নতুন করে আরও ৩৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে দুজন আগেই সংক্রমিত ছিলেন, তাঁরা করোনামুক্ত হয়েছেন কিনা জানতে নমুনা পরীক্ষা করা হয়েছিল। নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মাধবদীর ১৬ জনসহ সদর উপজেলার ৩৬ জন আছেন। আরেকজন বেলাব উপজেলার। আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখার পাশাপাশি নমুনা সংগ্রহের কাজ চলছে।

জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের কর্মকর্তারা বলেন, গতকাল পর্যন্ত জেলার ৬টি উপজেলা থেকে মোট ২ হাজার ১৬৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ২৯২ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। করোনা পরিস্থিতিতে জেলার সবচেয়ে খারাপ অবস্থা দেখা যাচ্ছে সদর উপজেলায়। এখানে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৯০ জন। এ ছাড়া রায়পুরায় ২৭ জন, পলাশে ১৮ জন, শিবপুরে ২৬ জন, বেলাবতে ২৬ জন ও মনোহরদীতে ৫ জন আক্রান্ত হয়েছেন। মারা যাওয়া কোভিড–১৯ রোগীদের মধ্যে তিনজনের বাড়ি সদর উপজেলায়, অন্যজনের বাড়ি পলাশে। এ ছাড়া বিভিন্ন হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে ১১৪ জন আইসোলেশনে আছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন মোট ১৫৯ জন।