চট্টগ্রামে করোনা ও ডেঙ্গুতে আক্রান্ত এক জনের মৃত্যু

চট্টগ্রামে আজ বুধবার এবং আগের দিন মঙ্গলবার রাতে দুজনসহ মোট তিনজন করোনা রোগী মারা গেছেন। তাঁদের মধ্যে দুজন কোভিড-১৯ চিকিৎসাকেন্দ্র জেনারেল হাসপাতালে এবং অপরজন বুধবার ভোরে বাসায় মারা যান। এই তিন জনের মধ্যে একজন করোনা ও ডেঙ্গুে আক্রান্ত ছিলেন।

বুধবার ভোর চারটার দিকে ৫৮ বছর বয়সী এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় জেনারেল হাসপাতালে মারা যান। তিনি ডেঙ্গুতে আক্রান্ত ছিলেন বলে জানা গেছে। তার বাসা কোরবানিগঞ্জ এলাকায়।

একই হাসপাতালে মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে আইসোলেশন ওয়ার্ডে মারা যান ৫৭ বছর বয়সী অপর এক ব্যক্তি। তিনি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন বলে জানা গেছে।

হাসপাতালের তত্বাবধায় অসীম কুমার নাথ বলেন, দুই রোগীর করোনার পাশাপাশি অন্যান্য রোগ ছিল। একজন রাতে এবং একজন সকালে মারা যান।

এদিকে, আজ ভোরে নগরের কাজীর দেউড়ি এলাকায় ৬৬ বছর বয়সী এক মুক্তিযোদ্ধা করোনায় মারা গেছেন। তিনি নগরের ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ভোর তিনটার দিকে তিনি জোর করে হাসপাতাল থেকে বাসায় চলে আসেন। মুক্তিযোদ্ধার মেয়ে শাহনাজ রীমা বলেন, আব্বার ডায়াবেটিস ছিল। করোনা পজিটিভ হওয়ার পর সোমবার ফিল্ড হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার রাত থেকে বাসায় চলে আসতে চাচ্ছিলেন। তিনি কান্নাকাটি করে হাসপাতালের অ্যাম্বুলেন্সে চলে আসেন। এর দু ঘণ্টা পর তিনি মারা যান।

সিভিল সার্জন কার্যালয়ের হিসেব অনুযায়ী চট্টগ্রাম জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেলেন ৪৪জন। এ পর্যন্ত জেলায় এ ভাইরাসে আক্রান্ত মোট ব্যক্তি ৯৭৭জন। সর্বশেষ গত মঙ্গলবার রাতে নতুন করে ১৩২ জন আক্রান্ত হন।