আগারগাঁওয়ে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত: র্যাব

রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) কাছে আজ বৃহস্পতিবার সকালে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম কবির হোসেন (৪৫)।

র‌্যাব বলছে, নিহত কবির মাদক ব্যবসায়ী ছিলেন। তাঁর বিরুদ্ধে রাজধানী ও গাজীপুরের একাধিক থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন আইনে ১৩টি মামলা রয়েছে।

র‌্যাব-২-এর পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী প্রথম আলোকে বলেন, আজ সকাল পৌনে ছয়টার দিকে র‌্যাব-২-এর একটি দল পঙ্গু হাসপাতালের উল্টো দিকের রাস্তায় নিরাপত্তা চৌকি বসিয়ে তল্লাশি করছিল। এ সময় পশ্চিম দিক থেকে মোটরসাইকেলে দুই ব্যক্তি আসছিলেন। র‌্যাবকে দেখে একজন নেমে পালিয়ে যান। আরেকজন মোটরসাইকেল থেকে নেমে পিস্তুল দিয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়েন। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। দুই পক্ষের মধ্যে কিছুক্ষণ পাল্টাপাল্টি ধাওয়া ও বন্দুকযুদ্ধ হয়। একপর্যায়ে হামলাকারী ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। পাল্টাপাল্টি ধাওয়ার সময় পড়ে গিয়ে র‌্যাবের দুই সদস্য আহত হন।

র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুটি গুলি, ৩০ হাজার ইয়াবা বড়ি ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। নিহত ব্যক্তির কাছ থেকে একটি ড্রাইভিং লাইসেন্স উদ্ধার করা হয়েছে। এতে তাঁর নাম কবির হোসেন ও বাড়ির ঠিকানা গাজীপুরের শ্রীপুর বলে উল্লেখ রয়েছে।

কবিরের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।