ইন্দুরকানিতে ঘরে পানি ঢুকতে দেখে আতঙ্কে মৃত্যু

পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার উমেদপুর গ্রামে ঘরের মধ্যে পানি ঢুকতে দেখে শাহ আলম (৫৫) নামের এক ব্যক্তি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল বুধবার রাতে ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডব চলাকালে এ ঘটনা ঘটে।

মৃত শাহ আলম উপজেলার উমেদপুর গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে। তিনি পেশায় ট্রলারের সুকানি ছিলেন। ইন্দুরকানি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান বলেন, শাহ আলম আশ্রয়কেন্দ্রে না গিয়ে বাড়িতে ছিলেন।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল রাতে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ঝোড়ো বাতাস চলাকালে শাহ আলম তাঁর স্ত্রীকে নিয়ে ঘরে ছিলেন। রাত পৌনে দুইটার দিকে তাঁর ঘরে পানি ঢোকে। ঘরের মধ্যে পানি ঢুকতে দেখে তিনি চৌকির ওপর ওঠেন। এ সময় পানিতে চৌকি ডুবে গেলে শাহ আলম হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন মৃত শাহ আলমের পরিবারকে নগদ ১০ হাজার টাকা ও খাদ্যসামগ্রী দেন। এ ছাড়া মঠবাড়িয়া উপজেলায় গতকাল সন্ধ্যায় বাড়ির সীমানা প্রাচীরের দেয়াল ভেঙে চাপা পড়ে শাহজাহান মোল্লা (৫৫) নামে এক ব্যক্তি এবং উপজেলার ধুপতি গ্রামে ঘূর্ণিঝড়ের তাণ্ডব দেখে ভয়ে গোলেনুর বেগম (৭০) নামে এক বৃদ্ধা মারা যান।

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, ঘূর্ণিঝড়ে নিহত শাহজাহান মোল্লার পরিবারকে ২৫ হাজার টাকা ও খাদ্যসামগ্রী দেওয়া হয়। ঝড়ের আতঙ্কে মৃত অপর পরিবারকে ১০ হাজার টাকা ও খাদ্যসামগ্রী দেওয়া হয়।