কুমিল্লায় এক দিনেই করোনায় মারা গেলেন তিনজন

কুমিল্লায় এক দিনেই করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন তিনজন। তাঁরা হলেন চান্দিনা উপজেলার বল্লারচর গ্রামের ৮০ বছরের বৃদ্ধ, একই উপজেলার নাওতলা গ্রামের এক ব্যক্তি (৬৭) ও মুরাদনগর উপজেলার গাজীপুর গ্রামের এক বৃদ্ধ (৭৩)। আজ বৃহস্পতিবার জেলার করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. শাহাদত হোসেন এই তথ্য জানান।

চান্দিনা উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহসানুল হক বলেন, ‘গত মঙ্গলবার ভোরে জ্বর, সর্দি ও কাশির উপসর্গ নিয়ে মারা যান উপজেলার ৮০ ও ৬৮ বছরের দুই বৃদ্ধ। পরে খবর পেয়ে আমরা ওই দিন সকালে নমুনা সংগ্রহ করি। আজ নমুনা প্রতিবেদনে তাঁদের পজিটিভ আসে। এ নিয়ে চান্দিনায় একই দিনে এ পর্যন্ত তিনজন করোনায় মারা গেছেন।’

মুরাদনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ নাজমুল আলম বলেন, উপজেলার গাজীপুর এলাকার ৭৩ বছরের ওই বৃদ্ধ গত মঙ্গলবার ভোরে হৃদ্‌রোগে মারা গেছেন বলে পরিবারের সদস্যরা দাবি করেন। কিন্তু এলাকার লোকজনের দাবি ছিল, তিনি করোনায় মারা গেছেন। পরে স্বাস্থ্যকর্মী দিয়ে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। আজ তাঁর নমুনা পজিটিভ আসে।
এ নিয়ে কুমিল্লা জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১৭ জন। এর মধ্যে দেবীদ্বারে এক নারীসহ ৯ জন, মুরাদনগরে ৩ জন, চান্দিনায় ৩ জন, কুমিল্লা সিটি করপোরেশনে ১ জন ও আদর্শ সদর উপজেলায় ১ জন।