কুমিল্লায় এক দিনে ৩৪ জনের করোনা শনাক্ত

কুমিল্লা জেলায় আজ শুক্রবার এক দিনেই করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে নতুন করে আরও ৩৪ জনের। এর মধ্যে মুরাদনগরে ১৬ জন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জন, সদর দক্ষিণে ৫ জন, কুমিল্লা সিটি করপোরেশনে ২ জন, মনোহরগঞ্জে ২ জন, আদর্শ সদর ও চৌদ্দগ্রাম উপজেলায় ১ জন করে রয়েছেন।

জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. শাহাদত হোসেন আজ বিকেল চারটায় প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন। এ নিয়ে কুমিল্লা জেলার ১৭টি উপজেলায় মোট শনাক্ত রোগী ৪৬৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৭ জন ও মারা গেছেন ১ নারীসহ ১৭ জন।

প্রতিদিনই কুমিল্লায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা বাড়ছে। জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. শাহাদত হোসেন বলেন, কুমিল্লায় গত ৯ এপ্রিল থেকে ১০ মে পর্যন্ত এক মাসে রোগী শনাক্ত হয়েছেন ১৫১ জন। এরপর আজ পর্যন্ত অর্থাৎ গত ১২ দিনেই শনাক্ত হলো ৩১২ জন।

জেলায় শনাক্ত ৪৬৩ জন রোগীর দেবীদ্বারে ১২২ জন, মুরাদনগরে ৯৫ জন, আদর্শ সদর উপজেলায় ৫৪ জন (সিটি করপোরেশনে ৩৪, গ্রামাঞ্চলে ২০ জন), চান্দিনায় ৩০, লাকসামে ২৬, নাঙ্গলকোটে ২১, দাউদকান্দিতে ১৬, বুড়িচংয়ে ১৬, তিতাসে ১৫, ব্রাহ্মণপাড়ায় ১১, বরুড়ায় ১১, সদর দক্ষিণে ১০, মনোহরগঞ্জে ৯, হোমনায় ৪, লালমাইয়ে ৪, চৌদ্দগ্রামে ৪, মেঘনায় ২ জন ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ জন রয়েছেন।