শরণখোলায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ১০০০ পরিবার পেল সহায়তা

বাগেরহাটের শরণখোলায় ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারের মাঝে নগদ টাকা, ঢেউটিন ও খাদ্যসহায়তা দিয়েছেন বাগেরহাটের দায়িত্বপ্রাপ্ত ঊর্ধ্বতন কর্মকর্তা বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মহিবুল হক।

আজ শনিবার দুপুরে শরণখোলা উপজেলার বগী, দক্ষিণ সাউথখালি ও দক্ষিণ চালিতাবুনিয়া গ্রামে ক্ষতিগ্রস্তদের মধ্যে তিনি এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন। পরে তিনি শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের বলেশ্বর নদের ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শন করেন।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মো. আনোয়ার হোসেন, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিনুজ্জামান, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাহিমা আক্তার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

শরণখোলা ইউএনও জানান, ঝড়ে শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বগী, দক্ষিণ সাউথখালী ও দক্ষিণ চালিতাবুনিয়া—এই তিনটি গ্রামের এক হাজার পরিবারকে ২০ কেজি করে চাল বিতরণ করেন। এ ছাড়া উপজেলার ঘরবাড়ি বিধ্বস্ত হওয়া ২৫টি পরিবারের প্রত্যেককে দুই বান্ডিল করে ঢেউটিন, নগদ ছয় হাজার টাকা, খাদ্যসামগ্রী ও দুই শ পরিবারের মধ্যে ঈদের জন্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।