জ্বর, শ্বাসকষ্ট নিয়ে বরগুনায় বৃদ্ধর মৃত্যু

জ্বর, শ্বাসকষ্ট নিয়ে বরগুনার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক বৃদ্ধর (৭০) মৃত্যু হয়েছে। আজ শনিবার তিনি মারা যান। উপজেলা প্রশাসন ওই ব্যক্তির বাড়িসহ ১০টি বাড়ি লকডাউন করে দিয়েছে।

করোনাভাইরাসের মৃত্যুর খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। উপজেলা প্রশাসন আবদুল লতিফ খন্দকারের এলাকার ১০ বাড়ি লকডাউন করে দিয়েছেন। দুপুরে ইউএনওর নেতৃত্বে করোনা প্রটোকল মেনে তাঁর লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

 জানা গেছে, উপজেলার আমতলী সদর ইউনিয়নের ওই ব্যক্তি বাড়িতে জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন। ১৩ মে তিনি আমতলী উপজেলায় চিকিৎসক দেখান। তাঁকে উন্নত চিকিৎসার জন্য বরিশালের‌ শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাঁকে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করানোর পরামর্শ দেওয়া হয়। নমুনা পরীক্ষার কথা শুনেই তিনি হাসপাতাল থেকে পালিয়ে আসেন। গত মঙ্গলবার তাঁর অবস্থা খারাপ হলে তাঁকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটের আইসোলেশন  ভর্তি করা হয়। গত বৃহস্পতিবার তাঁর নমুনা সংগ্রহ করে বরিশালের শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ  হাসপাতালের ল্যাবে পাঠায়। নমুনা প্রতিবেদন আসার আগেই আজ তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, নমুনা প্রতিবেদন এলেই বোঝা যাবে তিনি করোনাভাইরাস পজিটিভ না নেগেটিভ ছিলেন।

আমতলী ইউএনও মনিরা পারভীন বলেন, মারা যাওয়া ওই ব্যক্তির বাড়িসহ এলাকার ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে। করোনা প্রটোকল মেনে লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।