করোনারোগীদের ঈদ শুভেচ্ছা জানালেন চিকিৎসকেরা

কোভিড-১৯-এর জন্য বিশেষায়িত চিকিৎসাকেন্দ্র চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের `ঈদ মুবারক` লেখা প্লাকার্ড প্রদর্শন করেন চিকিৎসক ও নার্সরা। ছবি: সংগৃহীত
কোভিড-১৯-এর জন্য বিশেষায়িত চিকিৎসাকেন্দ্র চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের `ঈদ মুবারক` লেখা প্লাকার্ড প্রদর্শন করেন চিকিৎসক ও নার্সরা। ছবি: সংগৃহীত

ঈদের দিনে তাঁরা পড়ে রয়েছেন হাসপাতালে। এমন একটি রোগ যার জন্য আত্মীয়স্বজনের সঙ্গে সাক্ষাৎ করারও সুযোগ নেই। তাঁদের আকুতি কেবল করোনা থেকে বাঁচার। যাঁরা বাঁচিয়ে তোলার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন, সেই চিকিৎসকেরাই যেন এসব রোগীদের আপনজন। আজ সোমবার ঈদের দিনে রোগীদের ঈদের শুভেচ্ছা জানান এই চিকিৎসক আর নার্সরাই।

কোভিড-১৯-এর জন্য বিশেষায়িত চিকিৎসাকেন্দ্র চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের জন্য 'ঈদ মুবারক' লেখা প্লাকার্ড প্রদর্শন করেছেন। পাশাপাশি প্রত্যেক রোগীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা। ঈদ উপলক্ষে খাবারের মেন্যুতে এসেছে পরিবর্তন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথ প্রথম আলোকে বলেন, 'সকালে ১২২ জন রোগী ছিল। তাদের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন চিকিৎসকেরা। প্রতিদিনই উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে রোগীদের। ঈদ উপলক্ষে আরও একটু ইমপ্রুভ ডায়েট দেওয়া হচ্ছে।'

রোগীর মতো চিকিৎসকেরাও পরিবার পরিজন ছেড়ে ঈদের দিন পড়ে রয়েছেন হাসপাতালে। কেউবা কোয়ারেন্টিনে হোটেলে। ঈদের দিন ডিউটিতে ছিলেন ফাতেমা তুজ জোহরা, অরুণাভ চৌধুরী, রাজীব বিশ্বাস, আসহাব মেহরাব, রূপা দত্ত ও অর্নি মজুমদার।

সহকারী রেজিস্ট্রার অরুণাভ চৌধুরী বলেন, ঈদের দিনে রোগীর সেবায় চিকিৎসকেরা পড়ে রয়েছেন। রোগীর সঙ্গে সবাই ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন। আর রোগীদের সুস্থ করে বাড়ি ফেরাতে পারাটাই বড় আনন্দ। প্রতিদিনই চার-পাঁচজন করে সুস্থ হয়ে বাড়ি যাচ্ছে। এটা চিকিৎসক আর নার্সদের কাছে অনেক আনন্দের।

কোভিড-১৯ ডেডিকেশান এই হাসপাতালে মেডিসিন বিভাগের প্রধান জ্যেষ্ঠ কনসালট্যান্ট মো. আবদুর রবের নেতৃত্বে এই চিকিৎসা কার্যক্রম চলছে। তিনি সার্বক্ষণিক মনিটরিং করে যাচ্ছিলেন সবকিছু।

আবদুর রব বলেন, চিকিৎসকেরা সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছেন। রোববার পর্যন্ত এই হাসপাতাল থেকে ১১৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।