নরসিংদীতে করোনায় সংক্রমণ ৪০০ ছাড়াল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নরসিংদীতে নতুন করে আরও ১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা ৪০০ ছাড়াল। আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টায় প্রথম আলোর কাছে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন মো. ইব্রাহীম।

সিভিল সার্জনের কার্যালয় থেকে জানা যায়, করোনাভাইরাসে সংক্রমিত সন্দেহে ১৩৩ জনের নমুনা সংগ্রহ করে রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ রাতে সেসব নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এতে নতুন আরও ১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর উপজেলার ১৭ জন ও শিবপুরের একজন আছেন।

জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের কর্মকর্তারা জানান, গতকাল পর্যন্ত জেলার ছয়টি উপজেলা থেকে মোট ২৯৯২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৪০৯ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে। জেলায় সংক্রমিতদের মধ্যে সদর উপজেলায় ২৯০ জন, রায়পুরায় ৩৪ জন, পলাশে ১৯ জন, শিবপুরে ২৮ জন, বেলাবতে ৩০ জন ও মনোহরদীতে আটজন রয়েছেন। আক্রান্ত ১৫ জন হাসপাতালে আইসোলেশনে আছেন, বাকিরা আছেন বাড়িতে।

সিভিল সার্জন মো. ইব্রাহীম প্রথম আলোকে বলেন, সংক্রমিত ব্যক্তিদের সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করা হবে। এ ছাড়া তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা হবে। এ পর্যন্ত পাঁচজন করোনাভাইরাসে মারা গেছেন। ১৭০ জন সুস্থ হয়েছেন।