টর্নেডোয় লন্ডভন্ড গ্রাম, বাড়ি ধসে আ.লীগ নেতার মৃত্যু

বগুড়ার কাহালু উপজেলার কালাই ইউনিয়নে টর্নেডোর ছোবলে কয়েকটি গ্রাম লন্ডভন্ড হয়েছে। এতে অন্তত ১০টি বসতবাড়ি বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে একটি দোতলা মাটির বাড়ি ধসে পড়ে এর ভেতরে এক ব্যক্তি মারা গেছেন। আজ বুধবার ভোরে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া ব্যক্তির নাম নজিবর রহমান (৭৫)। তিনি কালাই ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। তাঁর বাড়ি কালাই থিয়টপাড়া গ্রামে।

এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল মঙ্গলবার রাতের খাওয়ার পর নজিবর রহমান ঘুমিয়ে পড়েন। আজ ভোর পাঁচটার দিকে কয়েক মিনিটের ঝড়ে তাঁর বাড়ির দেয়াল বিধ্বস্ত হয়। এ সময় ঘরের ভেতর নজিবর আটকা পড়েন। স্থানীয় লোকজন দেয়াল কেটে ঢুকে নজিবরকে উদ্ধার করে দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

নজিবর রহমানের ভাতিজা ও কালাই ইউপির বর্তমান চেয়ারম্যান আবু তাহের সরদার বলেন, টর্নেডোয় তাঁর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম লন্ডভন্ড হয়েছে। চাচার জানাজায় ব্যস্ত থাকায় পুরো ইউনিয়নের খবর নিতে পারেননি। তবে অন্তত ১০ জন ফোন করে তাঁদের বাড়িঘর বিধ্বস্ত হওয়ার কথা জানিয়েছেন।

জানতে চাইলে কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম বলেন, সকালে খবর পেয়ে নজিবর রহমানের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছিল। চাপাপাড়া ঘরে আটকে আতঙ্কে হার্ট অ্যাটাক করে তিনি মারা গেছেন।