ধুনটে বজ্রপাতে দুই ব্যবসায়ীর মৃত্যু

বজ্রপাত। ফাইল ছবি
বজ্রপাত। ফাইল ছবি

বগুড়ার ধুনট উপজেলায় বজ্রপাতে দুই ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আজ বুধবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের সাগাটিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

ওই দুই ব্যবসায়ী হলেন উপজেলার মথুরাপুর ইউনিয়নের হিজুলী গ্রামের মোকবুল হোসেনের ছেলে হাফিজুর রহমান (৪০) এবং একই গ্রামের নেদু খানের ছেলে ফজর আলী (৪১)।

এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, হাফিজুর রহমান কাঁচামাল ব্যবসায়ী ও ফজর আলী মনোহারি ব্যবসায়ী। আজ সাগাটিয়া গ্রামে সাপ্তাহিক হাটে খোলা জায়গায় মাটিতে পাশাপাশি বসে বাজারের অন্যান্য ব্যবসায়ীর সঙ্গে ওই দুই ব্যবসায়ী মালামাল বিক্রি করছিলেন। এ সময় হঠাৎ করেই দমকা ঝোড়ো হাওয়া ও ঝড়–বৃষ্টি শুরু হয়। ঝড়–বৃষ্টির একপর্যায়ে বজ্রপাতে দুই ব্যবসায়ী অজ্ঞান হয়ে যান। এ সময় স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সালাউদ্দিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ব্যবসায়ী হাফিজুর রহমান ও ফজর আলীকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে জানতে চাইলে ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, হাটে ব্যবসা করার সময় বজ্রপাতে ওই দুই ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। ব্যবসায়ী হাফিজুর ও ফজর আলীর লাশ তাঁদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।