গাছ থেকে মায়ের, পুকুর থেকে মেয়ের লাশ উদ্ধার

ভোরের আলো ফুটতেই দেখা যায় নারীর লাশ ঝুলছে পুকুর পাড়ের বরই গাছে। পাশে পুকুরে পড়ে আছে তাঁর আড়াই মাস বয়সী মেয়ের লাশ। থমকে যান প্রতিবেশীরা। তাৎক্ষণিক তাঁরা স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে খবর পাঠান থানায়। পুলিশ গিয়ে ঝুলন্ত মা ও পুকুর থেকে শিশুটির লাশ উদ্ধার করে।

ঘটনাটি আজ শুক্রবার সকালের নোয়াখালী সদর উপজেলায় নোয়াখালী ইউনিয়নের ৯৩ শল্লা এলাকায়। ওই নারীর নাম বিবি মরিয়ম (২৬), তাঁর আড়াই মাসের কন্যা শিশুর নাম মায়মুনা খাতুন। মরিয়মের স্বামীর নাম বাবর মিয়া ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।

জানতে চাইলে সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেন আজ সকালে প্রথম আলোকে বলেন, ঘটনাস্থলে পুলিশ রয়েছে, ঘটনার বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে।

ঘটনাস্থলে থাকা স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আবদুল্লাহ প্রথম আলোকে বলেন, মরিয়ম ও বাবর মিয়ার তিন সন্তান। বড় দুজন ছেলে। তৃতীয় সন্তান মায়মুনার বয়স আড়াই মাস। লাশ দুটি উদ্ধারের সময় মরিয়মের বড় দুই ছেলে সুজন (৫) ও সোহাগ (৩) ঘরে ঘুমিয়ে ছিল। তাদের বাবা বাবর মিয়া বাড়িতে নেই। তিনি কোথায় ছেলেরা জানে না। সুজন জানিয়েছে, তার বাবা তার মাকে মারধর করেছে।