নমুনা পরীক্ষার ফল জানার আগেই জ্বর-শ্বাসকষ্টে কৃষকের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সাতক্ষীরায় জ্বর–শ্বাসকষ্ট নিয়ে এক কৃষকের (৩৫) মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার রাত সাড়ে আটটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।


সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ মানস মন্ডল বলেন, সদর উপজেলার বালিয়াডাঙ্গা এলাকার এক কৃষক জ্বার ও শ্বাসকষ্ট নিয়ে গত বুধবার দুপুরে হাসপাতালে আসেন। তাঁকে ভর্তি করে আইসোলেশন ওর্য়াডে রাখা হয়। পরে তাঁর শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) হস্তান্তর করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত সাড়ে আটটার দিকে তিনি মারা যান। তিনি আরও বলেন, হাসপাতালে ভর্তির পর ওই কৃষকের করোনাভাইরাস সংক্রমণ আছে কিনা জানতে নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার জন্য নমুনা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার আগেই তিনি মারা যান।


সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, ওই কৃষকের মৃত্যুর বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে তাঁর দাফন সম্পন্ন করতে বলা হয়েছে। আর মৃতের নমুনা পরীক্ষার ফল না পাওয়া পর্যন্ত বাড়ির লোকজনকে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।