করোনায় শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যানের মৃত্যু

ইমামুল কবীর শান্ত। ফাইল ছবি
ইমামুল কবীর শান্ত। ফাইল ছবি

নতুন করোনাভাইরাস কোভিড–১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন বেসরকারি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির প্রতিষ্ঠাতা ও বর্তমান চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইমামুল কবীর শান্ত। আজ শনিবার সকাল সাতটার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।

ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা শাহানা ফেরদৌসি প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গতকাল শুক্রবার থেকেই তিনি লাইফ সাপোর্টে ছিলেন। সিএমএইচসে ভর্তির আগে আরও দুটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন তিনি।

তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী আজ বেলা সাড়ে তিনটায় বনানী কবরস্থানে তাঁর মায়ের কবরে তাঁকে দাফন করা হবে বলে প্রথম আলোকে জানিয়েছেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের উপ-পরিচালক ‍মুজিবুর রহমান। ইমামুল কবীর সুন্দরবন কুরিয়ার সার্ভিস লিমিটেডেরও প্রতিষ্ঠাতা।

মুক্তিযোদ্ধা ইমামুল কবীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে গত ৭ মে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বেসরকারি ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য নাজমুল করিম চৌধুরী মারা যান।