চৌদ্দগ্রামে এক দিনেই ১৫ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুমিল্লা জেলায় আজ শনিবার এক দিনে করোনা শনাক্ত হয়েছে আরও ৩৪ জনের। এর মধ্যে চৌদ্দগ্রামেই ১৫ জন। এ নিয়ে কুমিল্লা সিটি করপোরেশনসহ ১৭টি উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়েছেন ৮৫৫ জন। জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে চৌদ্দগ্রাম উপজেলায় ১৫ জন, কুমিল্লা সিটি করপোরেশনে ৭, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ৫, আদর্শ সদরে ৩, বুড়িচংয়ে ২, লাকসাম ও দেবীদ্বারে ১ জন করে রয়েছেন।

জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৪ জন। মারা গেছেন ২৪ জন।

সাহাদাত হোসেন বলেন, কুমিল্লায় ৯ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর গত ৫০ দিনে চৌদ্দগ্রাম উপজেলায় রোগী শনাক্ত হয়েছে মাত্র ১৩ জন। কিন্তু আজ এক দিনেই সেখানে শনাক্ত হলেন ১৫ জন। এ নিয়ে এই উপজেলায় রোগীর সংখ্যা দাঁড়াল ২৮। তবে কেউ মারা যাননি।

সাহাদাত হোসেন বলেন, প্রতিদিনই কুমিল্লার বিভিন্ন উপজেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। কমিউনিটিতে এটি সংক্রমিত হওয়ার কারণে শনাক্তের সংখ্যাও বাড়ছে। তবে কুমিল্লার বাসিন্দা যাঁরা ঢাকায় থাকেন এবং সেখানে করোনায় আক্রান্ত হয়ে মারা যান, তাঁদের সংখ্যা কুমিল্লা জেলার তথ্যে আসে না। এটা ঢাকায় হিসাব রাখা হয়।