ঠাকুরগাঁওয়ে শতক ছুঁয়েছে করোনা শনাক্ত রোগী

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা শতকের ঘর ছুঁয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১০৯।

আজ শনিবার রাত আটটার দিকে সিভিল সার্জন মো. মাহফুজার রহমান সরকার এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন জানান, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার ও দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ থেকে পাওয়া নমুনার পরীক্ষা ফলাফলে নতুন করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে সদর উপজেলায় ১১ জন, রানীশংকৈলে ৫, পীরগঞ্জে ৪, হরিপুরে ৩ ও বালিয়াডাঙ্গী উপজেলায় ২ জন রয়েছেন।

করোনা উপসর্গ নিয়ে ২৪ মে রানীশংকৈল উপজেলায় ঢাকাফেরত একজন বৃদ্ধা নারী মারা যান। তাঁর লাশ থেকে নমুনা সংগ্রহ করে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়। সেই নমুনা পরীক্ষার ফলাফল শনিবার পাওয়া গেছে। তাতে ফলাফল পজিটিভ এসেছে।

সিভিল সার্জন বলেন, জেলায় আক্রান্তের হার বেড়ে যাওয়ার পেছনে সংক্রমিত এলাকা থেকে ফেরত লোকজনের ভূমিকা বেশি। আক্রান্তদের বেশির ভাগই নারায়ণগঞ্জ, ঢাকা, গাজীপুরসহ বিভিন্ন জেলা থেকে ফেরা মানুষ। তাঁদের সংস্পর্শে এসে জেলার মানুষের মধ্যেও করোনা ছড়িয়ে পড়েছে। আর পরিস্থিতিও দিন দিন খারাপের দিকে যাচ্ছে। তিনি বলেন, করোনা মোকাবিলা করতে সব পর্যায়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে। মাস্ক ছাড়া বাড়ি থেকে বের হওয়া যাবে না। সব ধরনের ভিড় এড়িয়ে চলতে হবে।