ফেনীতে জ্বর-শ্বাসকষ্ট-ডায়রিয়ায় দুজনের মৃত্যু

ফেনীতে জ্বর, শ্বাসকষ্ট ও ডায়রিয়ায় দুজনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে তাঁরা মারা যান। এদের মধ্যে একজন ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের ও আরেকজন ফাজিলপুর ইউনিয়নের বাসিন্দা।


হাসপাতাল ও পারিবারিক সূত্র জানায়, গত শনিবার সকালে জ্বর-শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে ফাজিলপুর ইউনিয়নের ওই ব্যক্তি (৬২) ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি হন। তাঁকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়।

অপরদিকে ধলিয়া ইউনিয়নের ওই বৃদ্ধা (৮০) একই দিন সন্ধ্যায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এই হাসপাতালে আসেন। কিন্তু হাসপাতালে ভর্তির প্রক্রিয়া শেষ হওয়ার পরপরই তিনি মারা যান।

ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. ইকবাল হোসেন ভূঁইয়া দুজনের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মৃত দুজনের উপসর্গগুলো করোনাভাইরাসের মতো ছিল। তাই নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। লাশ নিজ নিজ এলাকায় রাতেই দাফন করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগ বলছে, ফেনীতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত দুই মাসে ছয়জন মারা গেছেন। তবে সবারই নমুনা পরীক্ষার প্রতিবেদন ‘নেগেটিভ’ এসেছে।