পটুয়াখালীতে মারা যাওয়া নারীসহ কোভিডে নতুন আক্রান্ত ৫

পটুয়াখালী জেলায় নতুন করে আরও পাঁচজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে একজন নারী। তিনি চিকিৎসাধীন অবস্থায় বরিশালে মারা গেছেন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৬২।

গতকাল রোববার ও আজ সোমবার ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদনের ভিত্তিতে পটুয়াখালীর সিভিল সার্জন এই তথ্য নিশ্চিত করেছেন।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলায় মোট ৬২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাঁদের মধ্যে চারজন মারা গেছেন। সর্বশেষ মারা যাওয়া নারী পটুয়াখালীর গলাচিপা উপজেলার বাসিন্দা ছিলেন। মারা যাওয়ার পরদিন, অর্থাৎ গতকাল তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। তাঁর বয়স ছিল ৩৫ বছর।

এদিকে গতকাল সোমবার পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে চিকিৎসা নিয়ে ৮২ বছরের এক বৃদ্ধ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এ নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন। এখন ৩২ জন আইসোলেশনে চিকিৎসাধীন।
পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, কোভিডে আক্রান্ত ব্যক্তিদের জন্য পটুয়াখালীতে ২৫০ শয্যার হাসপাতালে ৩০ শয্যার করোনা আইসোলেশন ইউনিট প্রস্তুত রয়েছে। আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আশা ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানোর ব্যবস্থা হচ্ছে।