বাহরাইনে করোনায় আরও দুই বাংলাদেশির মৃত্যু

মো. হানিফ ও মো. তাহের
মো. হানিফ ও মো. তাহের

বাহরাইনে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক ৬০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মারা গেছেন আরও দুজন বাংলাদেশি অভিবাসী। এ নিয়ে বাহরাইনে তিনজন বাংলাদেশির মৃত্যু হয়েছে।

গতকাল রোববার বাহরাইনের সালমানিয়া হাসপাতালে বাংলাদেশি অভিবাসী মো. হানিফ (৪২) ও মো. তাহের (৫৩) করোনায় মারা যান। হানিফের বাবার নাম শহীদ ওরফে মান্নান। তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার সুবিদপুর গ্রাম। আর তাহেরের গ্রামের বাড়ি একই উপজেলার চালচিল্লা গ্রাম। বাবার নাম কাজী সাইদ।

গত ২২ ফেব্রুয়ারি বাহরাইনে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ২৪ ঘণ্টায় এত বিপুলসংখ্যক করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

এর আগে গত ২৬ মে মঙ্গলবার কুমিল্লার মাহবুবুল হক (৫৩) বাহরাইনে করোনা আক্রান্ত হয়ে মারা যান। পরদিন তাঁকে বাহরাইনের বুসাইতিন কবরস্থানে সমাহিত করা হয়।

গত ২৭ মে থেকে বাহরাইনে সব ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয় এবং আগামী ৫ জুন থেকে স্বাস্থ্যবিধি মেনে জুম্মার নামাজের জন্য মসজিদ খুলে দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত কোভিড–১৯ পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ১৬ হাজার ৮০৭ জন। এদের মধ্যে করোনা শণাক্ত হয়েছে ৪ হাজার ৬৯৬ জন। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় আছেন ১৩ জন এ পর্যন্ত মারা গেছেন ১৯ জন।

বাহরাইন দূতাবাসের শ্রম কাউন্সিলর শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম প্রথম আলোকে জানান, এ দেশে বাংলাদেশি করোনা আক্রান্তের সংখ্যা ৬৮৪ জন। করোনায় মৃত হানিফ ও তাহেরকে বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিধি মেনে স্থানীয়ভাবে দাফন করা হবে।
তৌহিদুল বাহরাইনে অবস্থানরত বাংলাদেশি প্রবাসীদের সাবধান থাকতে এবং স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার আহ্বান জানান।

তৌহিদুল আরও বলেন বাংলাদেশি কারও করোনার লক্ষণ প্রকাশ পেলে সঙ্গে সঙ্গে যেন বাহরাইন স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হেল্প লাইন ৪৪৪ নম্বরে কন্টাক্ট করেন অথবা দূতাবাসের ১৭২৩৩৯২৫ এবং (মোবাইল) ৩৩৩৭৫১৫৫ নম্বরে যোগাযোগ করেন।