নারায়ণগঞ্জে কোভিড রোগী তিন হাজার ছাড়াল

নারায়ণগঞ্জে কোভিড–১৯ রোগীর সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। এ ছাড়া এ রোগে মৃত্যু হয়েছে আরও তিনজনের। এ নিয়ে জেলায় ৮৫ জনের মৃত্যু হলো।

আজ মঙ্গলবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৩৫ জনের। এতে জেলায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৪৭। সুস্থ হয়েছেন ৮১৩ জন।

জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, জেলায় ৪৭ বছর বয়সী ও ৫০ বছর বয়সী দুই ব্যক্তি হাসপাতালে এবং ৭০ বছর বয়সী এক ব্যক্তি বাড়িতে মারা গেছেন। তিনি বলেন, সংক্রমণ বাড়ছে। নমুনা সংগ্রহও আগে থেকে বেড়েছে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বাড়ছে।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ বলেন, লকডাউন তুলে নেওয়া, পোশাক কারখানাসহ বিভিন্ন কলকারখানা খুলে দেওয়া ও মার্কেটগুলোয় স্বাস্থ্যবিধি না মানার কারণে সংক্রমণের সংখ্যা বাড়ছে। তিনি বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য সুরক্ষা নির্দেশনা না মানলে নারায়ণগঞ্জ আবার রেড জোনে পড়ে যাবে। ফলে আবার লকডাউনে যেতে হবে। তাই সবাইকে সচেতনতার পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলতে হবে। তাহলে সংক্রমণ কমে আসবে।