পটিয়ায় একদিনে সর্বোচ্চ ৪৬ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

চট্টগ্রামের পটিয়া উপজেলায় পুলিশ সদস্য, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও তাঁর পাঁচ বছরের শিশুসহ নতুন করে ৪৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পটিয়ায় একদিনে সর্বোচ্চ শনাক্তের ঘটনা এটি। সব মিলিয়ে উপজেলায় গতকাল মঙ্গলবার পর্যন্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১৩৯ জনে।


আজ বুধবার পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব দে এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, পটিয়া থেকে গত সোমবার ৯০ জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বিটিআইডিই ল্যাবে পাঠানো হয়। গতকাল রাতে ৪৬ জনের করোনা পজেটিভ প্রতিবেদন আসে।


এই চিকিৎসা কর্মকর্তা আরও বলেন, পটিয়া উপজেলায় গতকাল পর্যন্ত ৩৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন ৪ জন। সুস্থ হয়েছেন ৩৮ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনজন। বাকিরা বাড়িতে আইসোলেশনে আছেন।


করোনা শনাক্তের সংখ্যা বেড়ে যাওয়ার বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ জাবেদ বলেন, গণপরিবহন চালু ও অফিস খোলা, ঈদের মার্কেটে বেচা–কেনা, ঈদের সময় বিভিন্ন মানুষের চলাচল করোনাভাইরাস বিস্তারের বড় কারণ।


পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা জাহান বলেন, করোনা পজিটিভ হওয়া লোকজনের বাড়ি গতকাল মঙ্গলবার রাতে লকডাউন করা হয়েছে।