যশোরে দুদিনে বানরের কামড়ে আহত ১০

যশোরে গত দুদিনে বানরের কামড়ে এক পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। যশোর শহরের বিভিন্ন এলাকায় বানরের কামড়ে তাঁরা আহত হন। আহতদের মধ্যে দুজন যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আটজন হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।


আহত কয়েকজন জানান, বানরটি কারও পোষা হতে পারে। ছুটে গিয়ে খাবারের সন্ধানে বানরটি এখানে সেখানে ঘুরে বেড়াচ্ছে। দুদিন ধরে যশোর শহরের বিভিন্ন এলাকায় বানরটি সামনে কাউকে পেলে কামড়ে দিয়ে পালিয়ে যাচ্ছে।

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল সূত্র জানায়, বানরের কামড়ে আহত হয়ে গত দুদিনে ১০ জন চিকিৎসা নিয়েছেন। মঙ্গলবার বশির আহমেদ (৫০) এবং হাসমত আলী (৫০) হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। বুধবার হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন যশোর পুরোনো কসবা পুলিশ ফাঁড়ির কনস্টেবল মোজাম্মেল হোসেন (৫২) ও ঝাড়ুদার বিপ্লব দাস (৩০), শহরের সৈকত হোসেন (১৮), মনিরুল ইসলাম (৭৪), আবদুল কাদির (১২) ও আকবর হোসেন (৪৫)। এ ছাড়া, শহরের কারবালা এলাকার সিরাজুল ইসলাম (৫০) এবং ঘোপ সেন্ট্রাল রোড এলাকার মনিরুল ইসলাম (৬২) বানরের কামড়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শহরের বকুলতলা এলাকার চা-দোকানি বশির আহমেদ জানান, মঙ্গলবার বিকেলে তিনি শহরের বকুলতলা এলাকায় রাস্তা পার হচ্ছিলেন। এ সময় একটি বানর তাঁর ডান পায়ের হাঁটুর নিচে কামড়ে দিয়ে দৌড়ে পালিয়ে যায়। তিনি হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। নিজের টাকায় একটি ভ্যাকসিন কিনে দিয়েছেন। ডাক্তার বলেছেন আরও চারটি ভ্যাকসিন দিতে হবে। কিন্তু ভ্যাকসিন কেনার টাকা তাঁর কাছে নেই।

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোহানুর রহমান গতকাল রাতে বলেন, দুদিনে বানরের কামড়ে ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে দুজন হাসপাতালে ভর্তি আছেন। আটজন হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।