ফেনীতে দুই কোভিড-১৯ রোগীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফেনীতে গতকাল বুধবার রাতে দুই কোভিড–১৯ রোগীর মৃত্যু হয়েছে। তাদের একজন (৭৫) ছাগলনাইয়া পৌর শহরের বাসিন্দা। আরেকজন (৬০) থাকতেন ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে। দুজনই নিজ নিজ বাড়িতে মারা যান। আজ বৃহস্পতিবার পৃথক শ্মশানে তাদের শেষকৃত্য সম্পন্ন করার ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

স্বাস্থ্য বিভাগ, প্রশাসন ও পরিবার সূত্র জানায়, জ্বর–সর্দির মতো উপসর্গ দেখা দেওয়ায় ছাগলনাইয়ার ওই ব্যক্তির নমুনা গত ২৯ মে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের পরীক্ষাগারে পাঠনো হয়। ৩১ মে নমুনা পরীক্ষার ফলাফলে তাঁর করোনা পজেটিভ আসে। তিনি হোম আইসোলেশনে ছিলেন।ওই অবস্থায় গতকাল রাত ২টার দিকে তিনি মারা যান। ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মো. শিহাব উদ্দিন তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।


ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া তাহের বলেন, ছাগলনাইয়ায় এই প্রথম কোনো কোভিড–১৯ রোগী মারা গেলেন।


অপরদিকে ফেনী শহরে মারা যাওয়া ব্যক্তির ছেলে বলেন, তাঁর বাবা গত কিছুদিন ধরে অসুস্থ। গত শুক্রবার তাঁকে ফেনী থেকে ঢাকায় নিয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। গত শনিবার তাঁর নমুনা পরীক্ষা করা হয়। এতে জানা যায়, তিনি করোনা পজেটিভ। চিকিৎসকের পরামর্শে তাঁকে আবার ফেনীর বাসায় নিয়ে যাওয়া হয়। গতকাল সন্ধ্যায় তিনি মারা যান।


ফেনী সদরের ইউএনও নাসরীন সুলতানা এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।