আম গাছের ডালে ঝুলছিল শিশুর লাশ

নেত্রকোনার কলমাকান্দায় আম গাছের ডালে ঝুলন্ত অবস্থায় সুরাইয়া আক্তার (১০) নামের এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার রাতে স্থানীয় থানা–পুলিশ লাশটি উদ্ধার করে। পরে আজ বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য লাশটি নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।


সুরাইয়া কলমাকান্দার ছোট শালজান গ্রামের আলী আজগরের মেয়ে। মেয়েটি গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছিল। অভাবের কারণে দুই বছর আগে তার পড়াশোনা বন্ধ হয়ে যায়।


এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল বিকেল পাঁচটায় সুরাইয়ার বাবা স্থানীয় বাজারে রিকশার গ্যারেজে কাজ করতে যান। তার মা পাশের বাড়িতে বেড়াতে যান। ওই সময় ঘরে তার বড় বোন ছিল। সুরাইয়া তার বোনকে ঘরে রেখে বের হয়। সন্ধ্যার পরও সে ফিরে না আসায় পরিবারের লোকজন তাকে খুঁজতে বের হয়। একপর্যায়ে বাড়ির পেছনের আম গাছের ডালে গলায় ওড়না পেঁচানো অবস্থায় তার ঝুলন্ত লাশ দেখতে পান তাঁরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত নয়টার দিকে মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম বলেন, ১০ বছরের মেয়েটির লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এটি হত্যা না আত্মহত্যা তা ময়নাতদন্তের প্রতিবেদনের পর জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।