বগুড়ায় এক দিনে দুই মুক্তিযোদ্ধার মৃত্যু

বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে করোনায় সংক্রমিত হয়ে আরও একজন মুক্তিযোদ্ধার (৬৫) মৃত্যু হয়েছে। আজ শুক্রবার বিকেলে তিনি মারা যান। তিনি বগুড়া শহরের লতিফপুর কলোনি এলাকার বাসিন্দা। তবে তাঁর গ্রামের বাড়ি কুড়িগ্রামের চিলমারী উপজেলায়।

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শফিক আমিন বলেন, করোনার উপসর্গ নিয়ে ওই মুক্তিযোদ্ধা ১ জুন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ২ জুন সেখানে তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পিসিআর ল্যাবে পাঠানো হয়। ৩ জুন নমুনা পরীক্ষার ফলাফলে তিনি করোনা পজিটিভ শনাক্ত হন। সেদিনই তাঁকে ছাড়পত্র দিয়ে মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়। কিন্ত তিনি বাড়িতে আইসোলেশনে থাকেন। জ্বর-শ্বাসকষ্ট বেড়ে গেলে আজ দুপুর ১২টার দিকে তিনি মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন। বেলা দুইটার দিকে তিনি সেখানে মারা যান।

আরএমও শফিক আমিন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় জানাজা শেষে লাশ দাফনের জন্য কুড়িগ্রামের চিলমারীতে পাঠানো হয়েছে। এর আগে সকালে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে মোফাজ্জল হোসেন (৭২) নামের আরেক মুক্তিযোদ্ধা মারা যান।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, এ পর্যন্ত জেলায় ৫৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৪ জনের। উপসর্গ নিয়ে মারা গেছেন ১১ জন।

এর বাইরে করোনায় সংক্রমিত হয়ে ঢাকায় চিকিৎসা নিতে গিয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও মুগদা হাসপাতালে বগুড়ার পাঁচজন মারা গেছেন।