জ্বরে সীতাকুণ্ডে এক এসআইয়ের মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ড থানা–পুলিশের এক উপপরিদর্শক (এসআই) করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন। তাঁর নাম একরামুল ইসলাম। তিনি সীতাকুণ্ড পৌর সদরের উত্তরবাজার এলাকায় একটি ভাড়া বাসায় একা থাকতেন।


গতকাল শুক্রবার রাত বা আজ শনিবার ভোরের দিকে তিনি মারা গেছেন বলে পুলিশের ধারণা। বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা।


এর আগে গতকাল রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া নমুনা পরীক্ষার প্রতিবেদনে সীতাকুণ্ড থানার পরিদর্শক সুমন বণিক ও একজন কনস্টেবলের করোনা পজেটিভ হয়। এ ছাড়া উপজেলার আরও তিন বাসিন্দার করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়।


ওসি ফিরোজ হোসেন মোল্লা প্রথম আলোকে বলেন, কয়েক দিন ধরে পরিদর্শক সুমন বণিকসহ কয়েকজন পুলিশ সদস্য অসুস্থ থাকায় তাদের ছুটি দিয়ে নমুনা পরীক্ষা করাতে বলেন তিনি। ২ জুন সুমন বণিক ও এক কনস্টেবল নমুনা দেন। গতকাল রাতে দুজনেরই করোনা পজেটিভ আসে। গতকাল রাতে এসআই একরামুল ইসলাম জানান, তাঁর জ্বর ১০০ ডিগ্রির কাছাকাছি। পাশাপাশি করোনার অন্যান্য উপসর্গ দেখা দিচ্ছে। আজ তাঁকে পরীক্ষার জন্য নমুনা দিতে বলেন তিনি। কিন্তু সকালে জানতে পারেন, ওই পুলিশ সদস্য মারা গেছেন।


থানার এসআই টিবলু মজুমদার বলেন, প্রতিদিন সকালে ওসি ছুটিতে থাকা প্রতিটি পুলিশ সদস্যকে ফোন দিয়ে খোঁজ–খবর নেন। আজ সকাল ১০টার দিকে একরামুলকে একাধিকবার ফোন দেওয়ার পরও তিনি ফোন ধরেননি। পরে বাসায় পুলিশ পাঠানো হয়। দেখা যায়, একরামুল ইসলাম মৃত অবস্থায় খাটের উপর শুয়ে আছেন। তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁর লাশ বাড়িতে পাঠিয়ে দেওয়া হবে।