জামালপুরে করোনা শনাক্তের সংখ্যা ৩৫০

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জামালপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৫০ জনে। এ ছাড়া শুধু সদর উপজেলাতেই আক্রান্ত হয়েছেন ১০৬ জন। আজ সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেন জেলার সিভিল সার্জন প্রণয় কান্তি দাস।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ৫ এপ্রিল জেলার মেলান্দহ উপজেলায় প্রথম করোনাভাইরাস সংক্রমিত এক যুবক শনাক্ত করা হয়। ৫ এপ্রিল থেকে ১৮ মে পর্যন্ত ৪৪ দিনে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১৪৪ জনে। তবে ১৮ মে থেকে সোমবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৩৫০ জনে। তার মধ্যে সদরে ১০৬ জন, ইসলামপুরে ৬৭ জন, দেওয়ানগঞ্জে ২৭ জন, বকশীগঞ্জে ৪৩ জন, মাদারগঞ্জে ২১ জন, মেলান্দহে ৫৫ জন ও সরিষাবাড়ী উপজেলায় ৩১ জন।

জামালপুরের সিভিল সার্জন প্রণয় কান্তি দাস বলেন, গত ২৪ ঘণ্টায় পুরো জেলা থেকে সংগৃহীত ১৪১টি নমুনা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ সোমবার সকালে এসব নমুনা পরীক্ষার ফলাফলে তাঁদের মধ্যে ১৫ জনের করোনা পজিটিভ আসে। তাঁদের মধ্যে সদরে ৯ জন, বকশীগঞ্জে ৩ জন, ইসলামপুরে ২ জন ও দেওয়ানগঞ্জ উপজেলায় ১ জন। তিনি আরও বলেন, নতুন করে ১৫ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হওয়ায় পুরো জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৫০। জেলায় এ পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে।