কলাপাড়ায় মৃত যুবকসহ ৩ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পটুয়াখালীর কলাপাড়া পৌর এলাকার মারা যাওয়া যুবক (৩০) কোভিড–১৯ রোগী ছিলেন। এ ছাড়া অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক (৭২) ও তাঁর স্ত্রীর (৬০) করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। গতকাল সোমবার রাতে এই তিনজনের নমুনা পরীক্ষার ফলাফল কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছায়।


কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার বলেন, ঈদের আগের দিন রাতে ওই যুবক ঢাকা থেকে কলাপাড়ার পৌর শহরের বাড়িতে আসেন। তিনি অসুস্থ ছিলেন। ৬ জুন তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। ওই রাতেই তিনি মারা যান। এরপর তাঁর নমুনা সংগ্রহ করা হয়।


এই চিকিৎসা কর্মকর্তা আরও বলেন, অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক ও তাঁর স্ত্রীর সর্দি-কাশি ছিল। তাঁরা ৬ জুন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে চিকিৎসা নেন। তাঁদের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। এ নিয়ে কলাপাড়া উপজেলায় মোট নয়জন কোভিড–১৯ রোগী শনাক্ত হয়েছে।


কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক প্রথম আলোকে বলেন, ‘কলাপাড়া পৌর শহরের নাইয়াপট্টি ও রহমতপুর এলাকার কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। শনাক্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। তা ছাড়া পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার ব্যবস্থা নেওয়া হয়েছে।’