আ.লীগ নেতা হত্যা মামলার প্রধান আসামি ২ মাস পর গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মৌলভীবাজারের কমলগঞ্জে গত ৫ এপ্রিল রাতে আওয়ামী লীগ নেতা আলতা মিয়াকে (৫৬) হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার হয়েছেন। ঘটনার দুই মাস পর গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলার কালেঙ্গা বাজার থেকে ইব্রাহিম মিয়াকে গ্রেপ্তার করে কমলগঞ্জ থানা–পুলিশ।

আলতা মিয়া রহিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের জ্যেষ্ঠ সদস্য ছিলেন। 

কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, আলতা মিয়া দুর্বৃত্তদের দায়ের কোপে গুরুতর আহত হন। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওইদিনই তিনি মারা যান। মৃত্যুর আগে তিনি হামলাকারীদের নাম বলেছিলেন। এর ভিত্তিতে তাঁর ছেলে সুমন মিয়া বাদী হয়ে একই গ্রামের ইব্রাহিম মিয়াকে প্রধান আসামি করে মামলা করেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল গতকাল তাঁকে গ্রেপ্তার করে।

মামলার বাদী সুমন মিয়ার দাবি, তাঁর বাবার সঙ্গে আওয়ামী লীগের একটি অংশের বিরোধ ছিল। তা ছাড়া ধলাই নদের বালু ঘাটের ইজারা নিয়ে ইজারাদারের সঙ্গে একটি পক্ষের মামলা ছিল। ওই মামলায় ইব্রাহিম আসামি ছিলেন। ইব্রাহিম মনে করতেন, তাঁর বাবা আলতা মিয়া এই মামলায় তাঁর নাম ঢুকিয়েছেন। 

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তারের তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, আজ আসামিকে আদালতে পাঠানো হবে।