সিলেটে আরও ৮২ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেট বিভাগে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে আরও ৮২ জনের। এ নিয়ে বিভাগে কোভিড-১৯–এ আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬২৮।

গতকাল সোমবার সকাল আটটা থেকে আজ মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব থেকে এ তথ্য পাওয়া গেছে। এই ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মারা গেছেন দুজন। তাঁরা সবাই সিলেট জেলার বাসিন্দা। এ ছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯ জন। এ নিয়ে বিভাগে মোট সুস্থ হয়েছেন ৪০৬ জন। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রে জানা গেছে, গতকাল রাতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে ৫৭ জনের করোনা শনাক্ত হয়। এ পরীক্ষাগারে শনাক্ত হওয়া সবাই সিলেট জেলার বাসিন্দা। অন্যদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা শনাক্ত হয় ২৫ জনের। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শনাক্ত হওয়া সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

জেলাভিত্তিক হিসাবে আক্রান্ত ও মৃত্যুতে এগিয়ে রয়েছে সিলেট জেলা। এ জেলায় আক্রান্ত মানুষের সংখ্যা ৯৩৯। এর মধ্যে মারা গেছেন ২৮ জন, সুস্থ হয়েছেন ১২৮ জন। সুনামগঞ্জ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৩২৯ জনের। এর মধ্যে মারা গেছেন তিনজন, সুস্থ হয়েছেন ৮১ জন। হবিগঞ্জ জেলায় ২০৮ জনের মধ্যে মারা গেছেন দুজন, সুস্থ হয়েছেন ১৩৫ জন। মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১৫২ জনের মধ্যে মারা গেছেন চারজন, সুস্থ হয়েছেন ৬২ জন।