জীবন ও জীবিকার সর্বোচ্চ অগ্রাধিকার: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

সরকারের বাজেট প্রস্তাব নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জীবন ও জীবিকার বিষয়কে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে গণমুখী ও কল্যাণমুখী বাজেট আগামীকাল জাতীয় সংসদে উত্থাপন করা হবে।

আজ বুধবার নিজ বাসভবন থেকে ম্যাস রেডিড ট্রানজিটের লেন-৫–এর নর্দান রুটের চুক্তি অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে সেতুমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, বাজেট প্রণয়নের আগে দীর্ঘ সময় নিয়ে অংশীজনদের মতামত, পরামর্শ এবং অর্থনীতিবীদদের অভিজ্ঞতা ও পার্টির ইশতেহারের সঙ্গে সমন্বয় করেই বাজেট প্রণয়ন করা হবে।

বাজেট প্রণয়নে পরামর্শ নেওয়া হয় না—বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটি সত্যের অপলাপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার মতামত নিয়েই যেকোনো সিদ্ধান্ত গ্রহণ করেন। সরকার ও দলের অভ্যন্তরে তিনি সবার সঙ্গে আলাপ–আলোচনা করেই সিদ্ধান্ত নেন।

দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে একমাত্র আওয়ামী লীগেই গণতন্ত্র চর্চা হয়ে থাকে বলে মন্তব্য করেন সরকারি দলের সাধারণ সম্পাদক।

সেতুমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বোচ্চ অগ্রাধিকার প্রকল্প পদ্মা সেতুর কাজ এগিয়ে চলছে। আজ সেতুর ৩১তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে সেতুর ৪ হাজার ৬৫০ মিটার দৃশ্যমান হবে।