কুমিল্লায় আরও ৮৯ জন কোভিডে আক্রান্ত

কুমিল্লায় আজ বুধবার আরও ৮৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় সুস্থ হয়েছেন ১৩ জন এবং মারা গেছেন ১ জন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬০৩ জনে। আজ বিকেলে সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ২৫ জন, চৌদ্দগ্রাম উপজেলায় ৩৪ জন, মুরাদনগরে ৯, চান্দিনায় ৭, নাঙ্গলকোটে ৪, আদর্শ সদর, মেঘনা, দাউদকান্দিতে দুজন করে, বুড়িচং, সদর দক্ষিণ, মনোহরগঞ্জ ও লালমাইয়ে একজন করে রয়েছেন। এদিন সুস্থ হয়েছেন মনোহরগঞ্জ উপজেলায় ৯ জন, আদর্শ সদর ও কুমিল্লা সিটি করপোরেশনে ২ জন করে। মারা গেছেন আদর্শ সদরে একজন।

ডেপুটি সিভিল সার্জন ও জেলার করোনাবিষয়ক ফোকাল পারসন সাহাদাত হোসেন বলেন, জেলার ১৭ উপজেলা ও সিটি করপোরেশনে করোনা শনাক্ত হয়েছেন মোট ১ হাজার ৬০৩ জন। মোট সুস্থ হয়েছেন ২৭১ জন। মারা গেছেন ৪৬ জন। কুমিল্লায় এ পর্যন্ত মোট ১৩ হাজার ২৩ জনের নমুনা পরীক্ষার জন্য বিভিন্ন ল্যাবে পাঠানো হয়েছে। মঙ্গলবার পর্যন্ত প্রতিবেদন পাওয়া গেছে ১১ হাজার ১১৭ জনের।

সিভিল সার্জন মো. নিয়াতুজ্জামান জানান, জেলায় ৯ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। গত ৬১ দিনে মোট আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬০৩ জন। সিটি করপোরেশন ও চৌদ্দগ্রাম উপজেলায় সংক্রমণের হার বেশি। করোনা প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।