সিলেট বিভাগে আরও ২৩৩ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেট বিভাগে আরও ২৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৯৬৪ জন।

এদিকে সংক্রমিত ব্যক্তিদের মধ্যে বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছেন তিনজন। এর মধ্যে সিলেট জেলার দুজন এবং হবিগঞ্জ জেলার একজন রয়েছেন।

নতুন করে শনাক্ত হওয়ারদের মধ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে সিলেটের ৯১ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জের ৪৬ জনের করোনা শনাক্ত হয়। এ দিকে ঢাকার পরীক্ষাগারের পরীক্ষায় হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটের আরও ৯৬ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছেন।

এর আগে মঙ্গলবার ঢাকার পরীক্ষাগার থেকে ৩৩ জনের করোনা পজিটিভ থাকার তথ্য দেওয়া হলেও আক্রান্ত ব্যক্তিরা কোন জেলার বাসিন্দা জানানো হয়নি। বুধবার আগের শনাক্ত হওয়া ৩৩ জনসহ নতুন করে শনাক্ত হওয়া ৯৬ জনের ঠিকানা পাওয়া গেছে।

এ সম্পর্কে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, সিলেটের দুটি পরীক্ষাগার এবং ঢাকার পরীক্ষাগার মিলিয়ে নতুন করে ২৩৩ জন করোনা শনাক্ত হয়েছেন। এ ছাড়া আগে শনাক্ত হওয়া ৩৩ জন ঠিকানাও পাওয়া গেছে। সব মিলিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৯৬৪ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বিভাগের মধ্যে সিলেট জেলায় শনাক্ত হয়েছেন এক হাজার ১৬৩ জন। এর মধ্যে মারা গেছেন ৩১ জন, সুস্থ হয়েছেন ১৩৮ জন। সুনামগঞ্জ জেলায় আক্রান্ত হয়েছেন ৩৯৬ জন, সুস্থ হয়েছেন ৯৪ জন এবং মারা গেছেন তিনজন, হবিগঞ্জ জেলায় আক্রান্ত হয়েছেন ২২৭ জন, সুস্থ হয়েছেন ১৩৯ জন এবং মারা গেছেন তিনজন, মৌলভীবাজার জেলায় আক্রান্ত হয়েছেন ১৭৮ জন এর মধ্যে সুস্থ হয়েছেন ৬২ জন এবং মারা গেছেন চারজন।