নওগাঁয় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃত্যু

নওগাঁয় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালে তাঁর মৃত্যু হয়। নওগাঁর সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

৫৬ বছর বয়সী ওই ব্যক্তি নওগাঁ শহরের ডাবপট্টি এলাকার বাসিন্দা। পেশায় তিনি একজন মুদি দোকানদার। গত বৃহস্পতিবার নিজ বাড়ি থেকে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, মারা যাওয়া ওই ব্যক্তি ছয়-সাত দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। করোনাভাইরাস পরীক্ষার জন্য গত বৃহস্পতিবার মুঠোফোনে তাঁর স্বজনেরা সিভিল সার্জন কার্যালয়ে যোগাযোগ করেন। ওই দিনই নিজ বাড়ি থেকে তাঁর নমুনা সংগ্রহ করে আনেন স্বাস্থ্য বিভাগের লোকজন। তবে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরে তাঁর মৃত্যু হয়।

সিভিল সার্জন আ ম আখতারুজ্জামান বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মোতাবেক ইসলামী ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের সহায়তার ওই ব্যক্তির লাশ দাফনের প্রস্তুতি চলছে। পরিবারের সদস্যদের ১৪ দিনের কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকতে বলা হয়েছে।