যশোরে করোনা শনাক্তের সংখ্যা ২০০ ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

যশোরে সরকারি হিসাবে কোভিড-১৯ রোগীর সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে। জেলায় নতুন করে ৩ পুলিশ কর্মকর্তাসহ ১৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এই নিয়ে যশোরে মোট শনাক্তের সংখ্যা ২০২। আজ শনিবার বিকেলে সিভিল সার্জন শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।

যশোর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার এবং গতকাল শুক্রবার জেলার ১০২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। আজ শনিবার সেখান থেকে নমুনা পরীক্ষার প্রতিবেদন আসে। প্রতিবেদনে জানা গেছে, ১৭ জনের নমুনা পরীক্ষার ফল পজিটিভ। তাঁদের মধ্যে বেনাপোল স্থলবন্দরের অভিবাসন (ইমিগ্রেশন) বিভাগের তিন পুলিশ কর্মকর্তা রয়েছেন। এটি এক দিনে যশোরে সংক্রমণ শনাক্তের রেকর্ড।

সূত্র জানায়, জেলায় আজ শনিবার পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ৩ হাজার ৩০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর), ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ), খুলনা মেডিকেল কলেজ এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা করা হয়। জেলায় কোভিডে আক্রান্ত ২০২ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১০১ জন এবং মারা গেছেন একজন। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে ১২ জন জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ২ জন বেসরকারি হাসপাতালে এবং অবশিষ্ট ৮৭ জন বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।