নরসিংদীতে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নরসিংদী জেলার মনোহরদী উপজেলায় সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক দলিল লেখকের (৩৫) মৃত্যু হয়েছে। শনিবার সকালে মনোহরদী পৌর এলাকায় নিজ বাড়িতে তিনি মৃত্যুবরণ করেন। এর আগে করোনা উপসর্গ নিয়ে শুক্রবার সকালে নরসিংদী সদর উপজেলায় একজন নারী (২৮) এবং দুপুরে একজন বৃদ্ধার (৬৬) মৃত্যু হয়।

স্বজনেরা জানান, গত কয়েক দিন ধরে ওই দলিল লেখকের জ্বর, ঠান্ডা ও কাশি ছিল। বাড়িতে চিকিৎসা নেওয়ার পরও অবস্থার উন্নতি হয়নি। গত বুধবার তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। এরপর থেকে বাড়িতেই ছিলেন। শনিবার সকালে তিনি মৃত্যুবরণ করেন।

মনোহরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, উপজেলা কুইক রেসপন্স টিমের মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফন করা হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন এখনো পাওয়া যায়নি।

এদিকে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও কুইক রেসপন্স টিমের আহ্বায়ক মো. শাহ আলম মিয়া বলেন, তীব্র শ্বাসকষ্ট নিয়ে নরসিংদী সদর উপজেলায় এক বৃদ্ধাকে (৬৬) রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে নেওয়া হয়েছিল। শুক্রবার দুপুরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে গত ৩ জুন করোনার উপসর্গ নিয়ে ওই নারীর ছেলে মারা যান। মৃত্যুর পাঁচ দিন পরে জানা যায়, তিনি কোভিডে আক্রান্ত ছিলেন।

এ ছাড়া শুক্রবার সকালে নরসিংদী সদর উপজেলায় আরেক নারীর (২৮) মৃত্যু হয়। তিনি ৮-৯ দিন ধরে জ্বর ও প্রচণ্ড শ্বাসকষ্টে ভুগছিলেন। পরে জেলা প্রশাসনের কুইক রেসপন্স টিম স্বাস্থ্যবিধি মেনে তাঁর দাফনের ব্যবস্থা করে।