ঝিনাইদহে আরও ১০ জন শনাক্ত, উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

ঝিনাইদহে নতুন করে আরও ১০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলার ৮৪টি নমুনা পরীক্ষা করে আজ শনিবার এই ১০ জন সংক্রমিতের তথ্য পাওয়া গেছে। ঝিনাইদহের সিভিল সার্জন সেলিনা বেগম এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে জেলায় সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যাংক কর্মকর্তার (৫০) মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার রাত ১২টার দিকে কালীগঞ্জ উপজেলার একটি গ্রামে নিজ বাড়িতে তিনি মারা যান। তিন দিন আগে তিনি ঢাকা থেকে সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে বাড়িতে আসেন। ঢাকার একটি বেসরকারি ব্যাংকে তিনি চাকরি করতেন।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুলতান আহমেদ জানিয়েছেন, মৃত ব্যক্তি শুক্রবার সকালে নমুনা দিয়েছিলেন। এখনো সেই নমুনার প্রতিবেদন আসার আগেই তিনি মারা গেছেন।

সিভিল সার্জন সেলিনা বেগম জানান, নতুন সংক্রমিত ১০ জনের মধ্যে ঝিনাইদহ সদরে ৭ জন, কালীগঞ্জে ২ জন ও হরিণাকুন্ডু উপজেলায় ১ জন আছেন। ঝিনাইদহ সদরের সাতজনের মধ্যে একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক ও কর্মচারী আছেন। এ নিয়ে জেলায় মোট ১ হাজার ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ৮২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৩ জন।