ডিজিটাল আইনের মামলায় গ্রেপ্তার সাংবাদিক সুশান্তের জামিন

সুশান্ত দাশ গুপ্ত। ছবি: সংগৃহীত
সুশান্ত দাশ গুপ্ত। ছবি: সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তার হওয়া হবিগঞ্জের সাংবাদিক সুশান্ত দাশ গুপ্ত জামিন পেয়েছেন। রোববার দুপুরে উচ্চ আদালতের বিচারপতি আশরাফুর কামাল তাঁর জামিন মঞ্জুর করেন।

গত ২৭ মে হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও জেলা দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হলে শুনানি শেষে তাঁর জামিন আবেদন নাকচ করা হয়েছিল।

সাংবাদিক সুশান্ত দাশ স্থানীয় আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক। একই সঙ্গে তিনি আমার এমপি ডটকম নামে একটি অনলাইন নিউজ পোর্টালের প্রতিষ্ঠাতা।

জামিনের বিষয়টি নিশ্চিত করে আমার হবিগঞ্জ পত্রিকার বার্তা সম্পাদক রায়হান উদ্দিন বলেন, আদালতে সম্পাদকের পক্ষে জামিন আবেদন করেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি এ এম আমিন উদ্দিন ও আইনজীবী শাকিল রেদোয়ান কবীর। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। শুনানি শেষে বিচারপতি আশরাফুল কামাল জামিন আবেদন মঞ্জুর করেছেন।

আমার হবিগঞ্জ পত্রিকায় স্থানীয় সাংসদ আবু জাহিরের অনিয়ম ও দুর্নীতির খবর প্রকাশের জেরে গত ২০ মে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির। ২১ মে ভোরে পত্রিকার কার্যালয় থেকে সুশান্ত দাশকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলায় বাদী অভিযোগ করেছিলেন, হবিগঞ্জ সদরের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহিরের বিরুদ্ধে দৈনিক আমার হবিগঞ্জ অসত্য সংবাদ প্রকাশ করে এবং সেই খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়া হয়।

প্রসঙ্গত, সাংসদ আবু জাহির হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য।