শেরপুরে আরও ৯ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শেরপুরে আরও ৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে নকলায় ৮ জন ও শ্রীবরদী উপজেলায় একজন আছেন। সব মিলিয়ে এই জেলায় শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৭৭ জনে। সুস্থ হয়েছেন ৮৪ জন। আর মারা গেছেন দুজন।

গতকাল রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনের বরাত দিয়ে জেলার সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ এসব তথ্য জানিয়েছেন।

জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন শনাক্তদের মধ্যে কোভিড–১৯ রোগী নকলা উপজেলার এক ব্যবসায়ীর স্ত্রী ও আরেক ব্যবসায়ীর মেয়ে আছেন। ওই দুই ব্যবসায়ীর করোনাভাইরাস শনাক্তের পর তাঁদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। শ্রীবরদী উপজেলায় করোনা শনাক্ত হওয়া ব্যক্তি পেশায় একজন কসাই।

নকলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) মো. মজিবুর রহমান ও শ্রীবরদীর ইউএইচএফপিও মো. আনোয়ার হোসেন গতকাল রাতে এসব তথ্য নিশ্চিত করেন।

জেলার সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, ঈদুল ফিতরের পর থেকে শেরপুরে করোনাভাইরাসের বিস্তার উদ্বেগজনক হারে বেড়ে চলেছে। গত ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এর প্রায় আড়াই মাস পর এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৭ জনে। এর মধ্যে গত দুই সপ্তাহেই আক্রান্ত হয়েছেন ৮৪ জন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঈদের পর লকডাউন শিথিলের ফলে স্বাস্থ্যবিধি না মানায় এবং রোগীর সংস্পর্শ আসার কারণে সংক্রমণ বাড়ছে। করোনাভাইরাসের বিস্তার রোধে সবাইকে মাস্ক পরে সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ জানান তিনি।

গতকাল পর্যন্ত জেলায় শনাক্ত ১৭৭ জনের মধ্যে শেরপুর সদরে ৭৬ জন, নকলায় ৩৯ জন, নালিতাবাড়ীতে ২৬ জন, ঝিনাইগাতীতে ২২ জন ও শ্রীবরদী উপজেলায় ১৪ জন আছেন। আক্রান্তদের মধ্যে আটজন চিকিৎসকসহ ৩৭ জন স্বাস্থ্যকর্মী ও ২৪ জন পুলিশ সদস্য আছেন।