বাবার লাশ দেখে মৃত্যুর কোলে ঢলে পড়লেন ছেলেও

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বাবার মৃত্যুর খবর শুনে জেলা শহর থেকে ছুটে গিয়েছিলেন ছেলে। গ্রামের বাড়িতে গিয়ে বাবার লাশ দেখে নিজেও অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের কাজিবাড়িতে আজ সোমবার সকাল ১০টার দিকে এমন হৃদয়বিদারক ঘটনাটি ঘটে। বাবার পর ছেলের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মারা যাওয়া বাবার নাম আবুল হোসেন (৭৫)। তিনি বিজিবির অবসরপ্রাপ্ত সুবেদার ছিলেন। আর তাঁর ছেলে ইব্রাহিম খলিল ওরফে দিদার (৪৫) চট্টগ্রামের একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। প্রায় দুই বছর ধরে তিনিও হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। পরিবার নিয়ে নোয়াখালী জেলা শহর মাইজদীতে বসবাস করতেন।

সূত্র জানায়, গতকাল ভোরে ফজরের নামাজের অজু করতে বাড়ির পুকুরের ঘাটে গিয়ে অসুস্থ হয়ে পুকুরে পড়ে যান একাধিকবার স্ট্রোকের রোগী আবুল হোসেন। সকালে বাড়ির লোকজন পুকুরের ঘাটের পানিতে তাঁর লাশ পড়ে থাকতে দেখেন। বাবার মৃত্যুর খবর পেয়ে জেলা সদর থেকে ছুটে যান ছেলে ইব্রাহিম খলিল। তিনি বাড়িতে গিয়ে বাবার লাশ দেখার পর সেখানেই অসুস্থ হয়ে যান। তাৎক্ষণিক স্বজনেরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে সুবর্ণচরের চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাহেদ উদ্দিন প্রথম আলোকে বলেন, বাবা-ছেলে দুজনই হৃদরোগে আক্রান্ত ছিলেন। বাবার মৃত্যুর পর লাশ দেখে ছেলেও অসুস্থ হয়ে পড়েন এবং কিছুক্ষণের মধ্যেই মারা যান। ঘটনাটিতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।