দ্বিতীয় দফায় কোভিডে আক্রান্ত হয়ে স্বাস্থ্য কর্মকর্তার মৃত্যু

নরসিংদীতে প্রথমবার কোভিডে আক্রান্ত হয়ে সুস্থ হওয়ার পর আবার আক্রান্ত হয়ে স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। আজ সোমবার সকাল আটটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি (৫৯) নরসিংদী সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ ছিলেন।

সহকর্মী ও পরিবার সূত্রে জানা গেছে, তীব্র শ্বাসকষ্ট থাকায় ১০ জুন তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তিনি দীর্ঘদিন যাবত ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। এর আগে এপ্রিল মাসে একবার কোভিডে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। গতকাল রোববার নমুনা পরীক্ষায় পুনরায় করোনা পজিটিভ হন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

সিভিল সার্জনের কার্যালয় বলছে, কোনো ধরনের উপসর্গ না থাকলেও গত এপ্রিলে নমুনা দিলে তিনি করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন। নির্ধারিত সময়ের পরে আবার নমুনা পরীক্ষায় তাঁর করোনা নেগেটিভ আসে। পরবর্তী সময় থেকে কাজের উদ্দেশে তিনি নিয়মিত সিভিল সার্জন কার্যালয়ে যাতায়াত করতে শুরু করেন। এক সপ্তাহ আগে থেকে তাঁর জ্বর, শ্বাসকষ্ট, কাশি, গলাব্যথাসহ বিভিন্ন উপসর্গ দেখা দিলে ১০০ শয্যা বিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকেরা ১০ জুন তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তাঁর মৃত্যু হয়। এর আগে গতকাল হাতে পাওয়া নমুনা পরীক্ষার ফলাফলে তাঁর করোনা পজিটিভ আসে।

খোঁজ নিয়ে জানা গেছে, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে নরসিংদীতে সরকারের তালিকাভুক্ত ১৮ জন ব্যক্তি মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সদর উপজেলার ১১ জন, বেলাব উপজেলার ২ জন এবং পলাশ, মনোহরদী ও রায়পুরা উপজেলার ১ জন করে আছেন। এছাড়া জেলাজুড়ে উপসর্গ নিয়ে মারা গেছেন আরও অন্তত ২৮ ব্যক্তি।

নরসিংদীর সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম বলেন, করোনায় সহকর্মীর মৃত্যুতে জেলার পুরো স্বাস্থ্য বিভাগ শোকাচ্ছন্ন।