কুমিল্লায় করোনায় মারা গেলেন আওয়ামী লীগের নেতা আলকাসুর

এ কে এম আলকাসুর রহমান। ফাইল ছবি
এ কে এম আলকাসুর রহমান। ফাইল ছবি

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন কুমিল্লা আওয়ামী লীগের নেতা মুক্তিযোদ্ধা এ কে এম আলকাসুর রহমান (৬৮)। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালে তিনি মারা যান।

আলকাসুর রহমান কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি। এ ছাড়া তিনি কুমিল্লা অজিত গুহ মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ ও বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) কুমিল্লা জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক।

আলকাসুর রহমানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তাঁর জামাতা সাইদুল হক। পারিবারিক সূত্রে জানা গেছে, আলকাসুর রহমান দীর্ঘদিন ধরে কিডনি ও ডায়াবেটিসের সমস্যায় ভুগছিলেন। কয়েক দিন ধরে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। এ অবস্থায় শনিবার তাঁকে কুমিল্লা কোভিড-১৯ হাসপাতালের ভর্তি করা হয়। এরপর নমুনা পরীক্ষায় তিনি করোনা ‘পজিটিভ’ হন। অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে গতকাল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় সাড়ে সাতটার দিকে তিনি মারা যান।

আলকাসুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, সাবেক রেলপথমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংসদ মো. মুজিবুল হক। এ ছাড়া বাকশিস কুমিল্লা জেলা শাখার সভাপতি হাসান ইমাম মজুমদার ও সাধারণ সম্পাদক সেলিম রেজা সৌরভ শোক প্রকাশ করেছেন।