মির্জাপুরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

মারা যাওয়া ওই ব্যক্তির বয়স হয়েছিল ৬৫ বছর। তাঁর বাড়ি উপজেলার বহুরিয়া ইউনিয়নে।

পরিবার ও স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ৮ জুন ওই বৃদ্ধ করোনা পরীক্ষার জন্য শমসের আলী স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়ে আসেন। নমুনা পরীক্ষার ফল আসার আগে গতকাল সোমবার ভোরে নিজ বাড়িতে তিনি মারা যান। পরে সকাল নয়টার দিকে তাঁর লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

ওই বৃদ্ধের ছোট ছেলে বলেন, তাঁর বাবার আগে থেকেই জ্বর ছিল। স্থানীয় ফার্মেসি থেকে ওষুধ নিয়ে খাওয়ানো হচ্ছিল। শ্বাসকষ্ট হওয়াতে ৮ জুন করোনা পরীক্ষার জন্য নমুনা দেওয়া হয়। দীর্ঘ ৭ থেকে ৮ দিনে নমুনা পরীক্ষার ফল না আসায় তাঁর বাবাকে সুনির্দিষ্ট চিকিৎসা দেওয়া যায়নি।

এর আগে গত বৃহস্পতিবার উপজেলার মহেড়া ইউনিয়নে জ্বর, গলাব্যথা ও কাশি নিয়ে একজনের মৃত্যু হয়েছে। তাঁর বয়স হয়েছিল ৩২ বছর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল মালেক জানিয়েছেন, মির্জাপুরে এ পর্যন্ত ৭৬ জন কোভিড-১৯–এ আক্রান্ত হয়েছেন। আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় আজ থেকে মির্জাপুর পৌর এলাকার তিন নম্বর ওয়ার্ড লকডাউন করা হয়েছে। ২৫ জুন পর্যন্ত এটি কার্যকর থাকবে।