ফেনীতে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ২ নারীর মৃত্যু

ফেনীতে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে দুই নারীর মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে আজ মঙ্গলবার সকালে ৪৫ বছরের একজন ফেনী পৌরসভায় এবং ৭০ বছর বয়সী অন্যজন গতকাল সোমবার রাতে ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে মারা গেছেন।

পরিবারিক সুত্র জানায়, ফেনী পৌরসভার ৪৫ বছর বয়সী ওই নারী ৪-৫ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। অক্সিজেনও নিয়েছেন। আজ সকাল সাড়ে ১০টার দিকে মারা গেছেন। তাঁর স্বামীও কয়েক দিন ধরে অসুস্থ।
ফেনী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ফাহিম হোসেন জানান, খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের লোকজন ওই নারীর বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করেন। ওই নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে।
অন্যদিকে ৭০ বছর বয়সী ওই বৃদ্ধা ফেনী শহরের শান্তিধারা এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন। কয়েক দিন থেকে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়। গত রোববার তাঁকে ফেনী সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকের পরামর্শের পর নমুনা দিয়ে আবার বাসায় চলে যান। গতকাল সোমবার সন্ধ্যায় তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে আবার ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. ইকবাল হোসেন ভূঁঞা জানান, গতকাল সোমবার সন্ধ্যায় ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তির কিছুক্ষণ পরই তিনি মারা যান। ওই নারীর এক ছেলেও কোভিড–১৯ আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।
ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম জানান, উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আজ সকালে দরবারপুর ইউনিয়নের ধলিয়া গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।