কুমিল্লায় ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৫ জন, শনাক্ত ১১৭

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনা রোগীদের চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে স্থাপিত কোভিড-১৯ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় পাঁচজন মারা গেছেন। এর মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনের তিনজন, মুরাদনগর উপজেলার একজন ও চৌদ্দগ্রাম উপজেলার একজন রয়েছেন। এদিনও ১১৭ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন মো. শাহাদত হোসেন আজ মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় এ তথ্য জানান।

আজ শনাক্ত হওয়া রোগীদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে রয়েছেন ৫৫ জন; মনোহরগঞ্জ উপজেলায় ১২ জন; তিতাসে ১০ জন; সদর দক্ষিণে ৮ জন; দাউদকান্দিতে ৭ জন; লাকসামে ৬ জন; বুড়িচং ও হোমনায় ৪ জন করে; বরুড়া, মুরাদনগর ও চৌদ্দগ্রামে ৩ জন করে এবং চান্দিনায় ২ জন রয়েছেন। এদিন সুস্থ হয়েছেন ৩৬ জন। এর মধ্যে আদর্শ সদর উপজেলায় ১০ জন, সদর দক্ষিণে ৯ জন, চৌদ্দগ্রামে ৮ জন, নাঙ্গলকোটে ৪ জন, বুড়িচংয়ে ৩ জন, হোমনা ও মনোহরগঞ্জে সুস্থ হয়েছেন ১ জন করে।

জেলা করোনা প্রতিরোধবিষয়ক কমিটির সভাপতি ও কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, কুমিল্লা জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ১২৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫০৫ জন। মারা গেছেন ৫৯ জন। শনাক্ত হওয়া রোগীদের মধ্যে ৪৯৩ জন কুমিল্লা সিটি করপোরেশনের। এদিকে কুমিল্লা নগরের ৩, ১০, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডে করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়ার কারণে এই চার ওয়ার্ড ২০ জুন থেকে আগামী ৩ জুলাই পর্যন্ত ‘রেড জোন’ (লাল তালিকাভুক্ত) হিসেবে লকডাউন থাকবে।